ওডিআই বিশ্বকাপ ২০২৩-এর ফাইনালের পর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২৪-এর ফাইনালেও অস্ট্রেলিয়ার সামনে ব্যর্থ ভারত

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২৪-এর ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৭৯ রানে হারল ভারত। দুর্দান্ত বোলিং পারফরম্যান্সের হাত ধরে এই ম্যাচে জয় পায় অস্ট্রেলিয়া।

author-image
Manoj Kumar
New Update
India vs Australia

India vs Australia. (Photo Source: X)

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২৪-এর ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৭৯ রানে হারল ভারত। ওডিআই বিশ্বকাপ ২০২৩-এর ফাইনালে প্যাট কামিন্সের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরাজিত হয়েছিল রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত। অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের কাছে সেই হারের বদলা নেওয়ার সুযোগ ছিল। কিন্তু শেষমেশ তারা ব্যর্থ হল।



এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। শুরুতেই ওপেনার স্যাম কনস্টাসের উইকেট হারায় অস্ট্রেলিয়া। আরেক ওপেনার হ্যারি ডিক্সন ৫৬ বলে ৪২ রানের একটি সুন্দর ইনিংস খেলেন। তিনি এবং হিউ ওয়েবজেন মিলে ৭৮ রানের একটি দারুণ পার্টনারশিপ করেন। হিউ ৫টি চার সহ ৬৬ বলে ৪৮ রান করতে সক্ষম হন। হারজাস সিং ৬৪ বলে ৫০ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। তাঁর ইনিংসে ছিল ৩টি চার এবং ৩টি ছয়। অলিভার পিক ৪৩ বলে অপরাজিত ৪৬ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। তিনি এই ইনিংসে ২টি চার এবং ১টি ছয় মারেন।

রায়ান হিকস এবং চার্লি অ্যান্ডারসন যথাক্রমে ২৫ বলে ২০ রান এবং ১৮ বলে ১৩ রান করেন। টম স্ট্রেকার ১৩ বলে ৮ রান করে অপরাজিত থাকেন। শেষমেশ ৫০ ওভারে ৭ উইকেটে ২৫৩ রান করে অস্ট্রেলিয়া। রাজ লিম্বানি ১০ ওভারে ৩৮ রানের বিনিময়ে ৩টি উইকেট শিকার করেন। নমন তিওয়ারি ২টি উইকেট নেন। সৌমিকুমার পান্ডে এবং মুশির খান ১টি করে উইকেট পান।

বল হাতে দুর্দান্ত পারফরম্যান্সের প্রদর্শন করে অস্ট্রেলিয়া

রান তাড়া করতে নেমে শুরুতেই আরশিন কুলকার্নির উইকেট হারায় ভারত। তিনি ৬ বলে মাত্র ৩ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। আদর্শ সিং ৭৭ বলে ৪৭ রান করতে সক্ষম হন। তাঁর ইনিংসে ছিল ৪টি চার এবং ১টি ছয়। মুশির খান শুরুটা ভালো করেছিলেন কিন্তু তিনি বড় ইনিংস খেলতে পারেননি। তিনি ৩৩ বলে ২২ রান করে আউট হন।

ভারতের মিডল অর্ডার ব্যাটাররা পুরোপুরিভাবে ব্যর্থ হন। শেষে মুরুগান অভিষেক ৪৬ বলে ৪২ রানের একটি সুন্দর ইনিংস খেলেন। শেষমেশ ৪৩.৫ ওভারে ১৭৪ রানে অলআউট হয়ে যায় ভারত। মাহলি বিয়ার্ডম্যান এবং রাফ ম্যাকমিলান ৩টি করে উইকেট নেন। ক্যালাম ভিডলার ২টি উইকেট পান। চার্লি অ্যান্ডারসন এবং টম স্ট্রেকার ১টি করে উইকেট শিকার করেন।

এই ম্যাচ নিয়ে টুইটারে অনেকে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন -

Sports News অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ