অসুস্থতা কাটিয়ে দলে ফিরতে পারেন ভিক্টর, শিবিরে যোগ দিলেন হরমোনজ্যোৎ খাবরা

নর্থইস্ট ম্যাচের প্রস্তুতিতে বিশেষ চমক দিলেন লাল-হলুদের স্পেনীয় কোচ। দলের ফরওয়ার্ড ভি পি সুহেরকে রক্ষণের দায়িত্ব দিলেন তিনি।

author-image
Manoj Kumar
New Update
East Bengal Practice

East Bengal Practice

নতুন বিদেশি ফুটবলার ভিক্টর ভাসকুয়েস ছাড়াই অনুশীলন করলো ইস্টবেঙ্গল। নিউটাউনের সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের উৎকর্ষ কেন্দ্রের বাইরে বুধবার বিকেলে সবাই তার জন্যই অপেক্ষা করছিল। সামনের রাস্তাটা ভরিয়ে তুলেছিল ইস্টবেঙ্গল সমর্থকরা। কিন্তু সমর্থকদের আশা দিনের শেষে ব্যর্থ হল। কোচ কার্লস কুয়াদ্রাতের সঙ্গে অনুশীলন করলেন ক্লেন্টন সিলভা, হোসে আন্তনিও পার্দো, সৌভিক চক্রবর্তীরা। কিন্তু মাঠে ভিক্টরকে দেখতে না পেয়ে কার্যত হতাশ হলেন দর্শকরা।

সোমবার ভোররাতে কলকাতা এয়ারপোর্টে পৌঁছে যান ভিক্টর। মাঠে অনুশীলনে নামতে দেরি করেননি মেসির প্রাক্তন সতীর্থ ভিক্টর। বুধবার থেকে আগামী নর্থ ইস্ট ইউনাইটেড ম্যাচের প্রস্তুতি শুরু করলেন কুয়াদ্রাত। অথচ সেখানে অনুপস্থিত ছিলেন ভিক্টর। অনুশীলন শেষে যাবতীয় জল্পনার অবসান ঘটালেন স্বয়ং ইস্টবেঙ্গল কোচ। জানালেন পেটের সমস্যায় রীতিমতো কাহিল, বার্সালোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগে রুবিন কাজারের বিরুদ্ধে গোল করা ৩৭ বছর বয়সী স্পেনীয় তারকা। সেই কারণেই এই তারকা মিড-ফিল্ডারকে মাঠে নামতে বারণ করেছেন খোদ কুয়াদ্রাত। টিম হোটেলেই বিশ্রাম নিচ্ছেন তিনি। তবু লাল হলুদ কোচ সমর্থকদের আশ্বস্ত করেছেন যে নর্থ ইস্ট ইউনাইটেড ম্যাচ এর আগে সুস্থ হয়ে উঠবেন দলের নতুন বিদেশি। বুধবার অনুশীলনে অনুপস্থিত ছিলেন নন্দ কুমারও। বিদেশি ভিক্টর ও নন্দকে ছাড়াই অনুশীলন সম্পন্ন করলেন কার্লোস। ইস্টবেঙ্গলের সামনে নর্থইস্ট ইউনাইটেড ম্যাচের পাশাপাশি রয়েছে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের বড় পরীক্ষাও। যে কারণে ২১বছর বয়সী লাইবেরিয়ার উইঙ্গার ড্যারিয়াস পেরউডকে ট্রায়ালে ডেকেছেন লাল হলুদ কোচ। বুধবার বিকেলের অনুশীলন ম্যাচে একটি অনবদ্য গোলে নিজের ছাপ রেখে যান এই নতুন বিদেশী। আরো কিছুদিন দেখার পরেই হয়তো তাঁর ব্যাপারে উল্লেখযোগ্য সিদ্ধান্ত নেবেন কুয়াদ্রাত।

নর্থইস্ট ম্যাচের প্রস্তুতিতে বিশেষ চমক দিলেন লাল-হলুদের স্পেনীয় কোচ। দলের ফরওয়ার্ড ভি পি সুহেরকে রক্ষণের দায়িত্ব দিলেন তিনি।

তবে সওল ক্রেসপোর চোট গুরুতর বলেই মনে করা হচ্ছে। ডার্বির পরবর্তী সময় থেকে মাঠের বাইরেই রয়েছেন তিনি। নর্থইস্ট ম্যাচেও তাকে পাওয়া নিয়ে অনেক প্রশ্ন চিহ্ন রয়েছে ইস্টবেঙ্গল শিবিরে। অন্যদিকে দলের সাথে এইদিন যোগ দিলেন অভিজ্ঞ ডিফেন্ডার হরমোনজ্যোৎ সিং খাবরা। চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন তিনি। তবে আলাদাভাবে রিহ্যাব সারেন লালনুদের এই অভিজ্ঞ ফুটবলার। 

যদিও আজকে বিকেলে প্রাকটিসে ভিক্টর ভাসকুয়েস উপস্থিত থাকবেন বলেই মনে করা হচ্ছে। শোনা যাচ্ছে, লাল হলুদের দ্রোণাচার্য কার্লোস কুয়াদ্রাতের সঙ্গে প্রেস কনফারেন্সেও অংশ নেবেন তিনি। 







Sports News